শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীতে অল্পের জন্য রক্ষা পেল উত্তরা এক্সপ্রেস ট্রেনের ৩ শতাধিক যাত্রী

রাজশাহীতে অল্পের জন্য রক্ষা পেল উত্তরা এক্সপ্রেস ট্রেনের ৩ শতাধিক যাত্রী

অল্পের জন্য রক্ষা পেল উত্তরা এক্সপ্রেস
রাজশাহীতে অল্পের জন্য রক্ষা পেল উত্তরা এক্সপ্রেস ট্রেনের ৩ শতাধিক যাত্রী

নিজস্ব প্রতিবেদক:রাজশাহীর বাঘা উপজেলার আড়ানীর একটি ব্রিজে লাইন ভাঙা থাকায় লাল কাপড় দিয়ে সংকেতে দিয়ে রেখেছিল স্থানীয় রেলের অস্থায়ী গেটম্যান। এতে দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেনের তিন শতাধিক যাত্রী।

শনিবার আড়ানী স্টেশনের অদুরে বড়াল নদীর ব্রিজের পশ্চিম দিকে রেললাইন ভেঙে যায়। এর ফলে তাৎক্ষণিক রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটিসহ সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ব্রিজটির পাশের আড়ানী-পুঠিয়া সড়কের রেলক্রসিয়ের অস্থায়ী গেটম্যান লায়েব উদ্দিন বলেন, স্থানীয় একজন প্রথমে দেখতে পেয়ে তাকে জানায়।

পরে স্থানীয়দের কাছ থেকে লাল কাপড় জোগার করে উড়িয়ে দিই। এর পর আড়ানী স্টেশন থেকে ছেড়ে আসা রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি লাইন ভাঙাস্থান থেকে ৫০০ মিটার পূর্বে থামিয়ে দেয়া হয়। এতে দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনের যাত্রী।

আড়ানী রেল স্টেশন মাষ্টার সদরুল আলম জানান, রাজশাহী রুটের বাঘা উপজেলার আড়ানী বড়াল নদীর ব্রিজের পশ্চিম দিকে প্রায় নয় ইঞ্চি রেললাইন ভাঙা দেখতে পায় আড়ানী-পুঠিয়া সড়কের রেলের অস্থায়ী গেটম্যান লায়েব উদ্দিন। বিষয়টি তাকে অবগত করার আগেই রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস আড়ানী স্টেশন ছেড়ে চলে যায়। এ সময় দ্রুত লায়েব উদ্দিন স্থানীয়দের সহযোগিতায় লাল কাপড় উড়িয়ে ট্রেনটিকে থামিয়ে দেয়। ট্রেনটিতে তিন শতাধিক যাত্রী ছিল।

পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক (জিএম) অসিম কুমার তালুকদার বলেন, ৯টা ১২ মিনিট থেকে ১১টা ৪০ মিনিট পর্যন্ত এ রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। এতে পাঁচটি ট্রেন আটকা পড়ে। লাইন মেরাতম করার পর ট্রেন চলাচল সাভাবিক হয়েছে।

মতিহার বার্তা /আর

খবরটি শেয়ার করুন..

Leave a Reply